মেনু নির্বাচন করুন
পাতা

প্রেস রিলিজ- বাজার অভিযান

তারিখঃ ২৮ মার্চ ২০১৮

প্রেস বিজ্ঞপ্তি

জরিমানাঃ ৪৪,০০/-(চুয়াল্লিশ হাজার টাকা)

বিষয়ঃ বাজার তদারকিমূলক অভিযান

 

            জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক অদ্য ২৮/০৩/১৮ খ্রিঃ নাচোল উপজেলায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে ০৪ টি প্রতিষ্ঠানে জরিমানা আরোপ ও নগদ আদায় করা হয়। সহকারি পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আইন অনুযায়ী ধারা ৩৮, ৪৩ ও ৫১ অনুযায়ী নিউ বিশাল আদর্শ হোটেল এন্ড রেস্টুরেন্ট ব্যবসায়ী প্রতিষ্ঠানকে মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ করায় ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় করার অপরাধে ১৫,০০০ টাকা(পনের হাজার), ইসলামি হোটেল এন্ড রেস্টুরেন্টকে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ করায় ধারা ৪৩ অনুযায়ী ৭,০০০ টাকা (সাত হাজার), হোটেল সম্রাট মিষ্টান্ন ভান্ডারকে ৪৬ ধারায়  দইয়ের ওজনে কারচুপি করায়  ৭,০০০ টাকা (সাত হাজার) ও রাজু ফুড ক্যাসেল এন্ড মিষ্টান্ন ভান্ডারকে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ করায় ধারা ৪৩ অনুযায়ী ১৫,০০০ টাকা (পনের হাজার) অর্থাৎ মোট ৪৪,০০০ (চুয়াল্লিশ হাজার) হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এসময় ফ্রিজে পঁচা দই, খাবার ও মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় ধ্বংস করা হয়। অভিযানে সহায়তা করেছেন জেলা মার্কেটিং অফিসার, চাঁপাইনবাবগঞ্জ ও পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানে নিরাপত্তা বিধানে পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।    

 

তারিখঃ ২৯ মার্চ ২০১৮

প্রেস বিজ্ঞপ্তি

জরিমানাঃ ১৮,০০/-(আঠার হাজার টাকা)

বিষয়ঃ বাজার তদারকিমূলক অভিযান

 

            জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক অদ্য ২৯/০৩/১৮ খ্রিঃ ভোলাহাট উপজেলায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে ০২ টি প্রতিষ্ঠানে জরিমানা আরোপ ও নগদ আদায় করা হয়। সহকারি পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আইন অনুযায়ী ধারা ৪৩ অনুযায়ী  ওবাইদুর বেকারি নামক প্রতিষ্ঠানকে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ করার অপরাধে ৮,০০০ টাকা (আট হাজার), ফাইভ স্টার হোটেল এন্ড রেস্টুরেন্ট নামক প্রতিষ্ঠানকে ধারা ৪৩ অনুযায়ী  অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন বা প্রক্রিয়াকরণ করার অপরাধে ১০,০০০ টাকা (দশ হাজার) অর্থাৎ মোট ১৮,০০০ টাকা (আঠার হাজার) জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে সহায়তা করেছেন মোঃ নূরুল ইসলাম, জেলা মার্কেটিং অফিসার, চাঁপাইনবাবগঞ্জ ও মোঃ শহিদুল ইসলাম, পরিচালক, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানে নিরাপত্তা বিধানে ভোলাহাট থানা পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।  

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter